৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কুমিল্লা চৌদ্দগ্রামে অবৈধভাবে সিএনজি গ্যাস সরবরাহের সময় হাতে নাতে গ্রেফতার ১

নিজস্ব প্রতিনিধি।।
র‍্যাব-১১ এর সিপিসি-২, কুমিল্লা কর্তৃক বিশেষ অভিযানে কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম থানা এলাকায় বিশেষ প্রক্রিয়ায় কাভার্ড ভ্যানের ভিতর গ্যাস সিলিন্ডার স্থাপন করে অবৈধভাবে সিএনজি গ্যাস সরবরাহের সময় এক জনকে হাতে নাতে গ্রেফতার।অভিযানে ১১৭ বোতল গ্যাস সিলিন্ডারসহ একটি কাভার্ড ভ্যান জব্দ।

গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-১১, সিপিসি-২ এর একটি বিশেষ আভিযানিক দল ১৮ জুলাই ২০২২ ইং তারিখ কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম থানাধীন মিয়ার বাজার এলাকায় অভিযান পরিচালনা করে।

উক্ত অভিযানে বিশেষ প্রক্রিয়ায় কাভার্ড ভ্যানের ভিতর গ্যাস সিলিন্ডার স্থাপন করে অবৈধভাবে সিএনজি গ্যাস সরবরাহের সময় একজনকে হাতে নাতে গ্রেফতার করতে সক্ষম হয়।

উক্ত আসামী মূলতঃ সিএনজি ফিলিং স্টেশনের আড়ালে সরাসরি গাড়িতে জ্বালানী সরবরাহ করার পাশাপাশি বিশেষ প্রক্রিয়ায় কাভার্ড ভ্যানের ভিতর সিলিন্ডার স্থাপন করে মিটার ব্যতীত মূল গ্যাস লাইন থেকে গ্যাস মজুদ করে তা অবৈধভাবে কুমিল্লাসহ দেশের বিভিন্ন স্থানে এবং যেসব এলাকায় গ্যাস সংযোগ নেই সেসব এলাকার বিভিন্ন কারখানায় চড়ামূল্যে বিক্রি করে।

এছাড়াও উক্ত আসামী সিএনজি গ্যাস সংগ্রহ করে বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ সিএনজি স্টেশন স্থাপন করে প্রতি ঘটফুট প্রচলিত বাজার মূল্যের চেয়ে অধিক মূল্যে বিক্রি করে আসছিল।

সিএনজি স্টেশনে সরকার কর্তৃক নির্ধারিত টাকার পরিবর্তে চোরাই পথে চড়া দামে বিক্রি করে। এভাবে অবৈধ ভাবে গ্যাস চোরাই পথে সরবরাহ ও বিক্রির সময় বড় ধরনের বিস্ফোরণ ঘটতে পারে এবং এর পাশাপাশি মিটার ব্যতীত এই গ্যাস বিক্রির ফলে সরকার বিপুল আর্থিক ক্ষতির সম্মুখীন হচ্ছে।

গ্রেফতারকৃত আসামী হলোঃ কক্সবাজার জেলার মহেষখালী থানার মির্জি পাড়া গ্রামের হাসান আলী এর ছেলে মোঃ জিয়াউর রহমান (২৫)। অভিযানে ১১৭ বোতল গ্যাস সিলিন্ডারসহ ০১টি কাভার্ড ভ্যান জব্দ করা হয়।

উক্ত বিষয়ে গ্রেফতারকৃত অপরাধীদের বিরুদ্ধে কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম থানা আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

আরো দেখুন
error: Content is protected !!