১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কুসিক নির্বাচনে প্রতিটি ভোটকেন্দ্রে থাকবে সিসি ক্যামেরা

ডেস্ক রিপোর্ট।।
কুমিল্লা সিটি কর্পোরেশনে ভোটগ্রহণ ১৫ জুন। দেশে প্রথম কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে প্রতিটি ভোটকেন্দ্রে থাকছে সিসি ক্যামেরা।

অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যেই এ পরিকল্পনা নিয়েছে নির্বাচন কমিশন। বাস্তবায়নে কাজ চলছে বলেও জানান রিটার্নিং কর্মকর্তা। এ সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন প্রার্থী ও ভোটাররা।

প্রতিটি কেন্দ্রে ও ভোট কক্ষে লাগানো হবে ক্লোজ সার্কিট ক্যামেরা। ক্যামেরায় কেন্দ্রগুলো ভোটের আগের দিন থেকে শুরু করে পরের দিন পর্যন্ত পর্যবেক্ষণে থাকবে নির্বাচন কমিশন ও প্রশাসন।

নির্বাচন কমিশনের এ সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন মেয়র প্রার্থীরাও। তবে ক্যামেরা নিয়ন্ত্রণে যারা নিয়োজিত থাকবেন তাদের সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন তারা।

কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র প্রার্থী মনিরুল হক সাক্কু বলেন, যদি কথা কাজে মিল থাকে তাহলে এর চেয়ে সুখবর আমাদের আর থাকতে পারে না।

কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র প্রার্থী আরফানুল হক রিফাত বলেন, এই সিসি ক্যামেরার কারণে যদি ভোটারদের প্রাইভেসি নষ্ট হয়, তাহলে আগামী দিনে এটি নিয়ে বিভিন্ন প্রশ্ন উঠতে পারে।

কুমিল্লা সিটি করপোরেশনের আরেক মেয়র প্রার্থী নিজাম উদ্দিন কায়সার জানান, এটা অবশ্যই একটি ভালো উদ্যোগ। তবে এটি দিয়ে কোনোকিছু নিয়ন্ত্রণ করতে চাই, তাহলেই সমস্যা।

কেন্দ্রগুলোতে সিসিটিভি ক্যামেরা স্থাপনের পরিকল্পনার কথা জানান কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী।

তিনি বলেন, শুধুমাত্র ঝুঁকিপূর্ণ বা কম ঝুঁকিপূর্ণ কেন্দ্র না, নির্বাচন কমিশনের কথা পুরাটাই সিসিটিভির ক্যামেরায় আনতে হবে।

কুমিল্লা সিটি নির্বাচনের ভোটগ্রহণের জন্য ১০৫টি কেন্দ্রে ৬শ ৪০টি ভোট কক্ষ থাকবে।

আরো দেখুন
error: Content is protected !!