২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দীর্ঘদিন পর সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক।।
দীর্ঘদিন পর সরাসরি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দিতে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (৪ অক্টোবর) বিকেল চারটায় এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে বলে নিশ্চিত করেছেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম।

মূলত, জাতিসংঘের ৭৬তম সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে দুই সপ্তাহ যুক্তরাষ্ট্র সফর শেষে গেল শুক্রবার (১ অক্টোবর) দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী।

এবারের সংবাদ সম্মেলনে তার জাতিসংঘ সফর সংক্রান্ত বিষয়ে বিস্তারিত বিষয় তুলে ধরে তিনি বক্তব্য দেবেন বলে প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্র জানিয়েছে।

এবারের সংবাদ সম্মেলনটি গণভবন ও প্রধানমন্ত্রীর কার্যালয়ে একযোগে অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্র। এতে গণভবনে বক্তব্য দেবেন প্রধানমন্ত্রী এবং সাধারণ সংবাদকর্মীরা থাকবেন প্রধানমন্ত্রী কার্যালয় প্রান্তে।

এর আগে গেল ১৭ সেপ্টেম্বর সকালে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা বিমানের একটি ভিভিআইপি ফ্লাইটে নিউইয়র্কের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন।

ফিনল্যান্ডের রাজধানী হেলসিঙ্কিতে দুই দিনের যাত্রাবিরতির পর ১৯ সেপ্টেম্বর নিউইয়র্কে পৌঁছান প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা ২৪ সেপ্টেম্বর জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনে বাংলায় ভাষণ দেন।

১৯ থেকে ২৪ সেপ্টেম্বর নিউইয়র্কে অবস্থানকালে তিনি বেশ কয়েকটি উচ্চ পর্যায়ের ও রুদ্ধদ্বার বৈঠকে যোগ দেন এবং বিভিন্ন সরকার, রাষ্ট্র ও সংগঠনের প্রধানের সঙ্গে কয়েকটি দ্বিপক্ষীয় বৈঠকে বসেন।

পরে ২৫ সেপ্টেম্বর তিনি নিউ ইয়র্কে তার সপ্তাহব্যাপী সরকারি সফর শেষে ওয়াশিংটন ডিসি’র উদ্দেশে নিউ ইয়র্ক ত্যাগ করেন।

এছাড়া প্রধানমন্ত্রী ২০ সেপ্টেম্বর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধুর সম্মানে জাতিসংঘ সদর দফতরের নর্থ লনের ইউএন গার্ডেনে একটি গাছের চারা রোপণ এবং একটি বেঞ্চ উৎসর্গ করেন।

সফর শেষে প্রধানমন্ত্রী ৩০ সেপ্টেম্বর ওয়াশিংটনের স্থানীয় সময় বিকেলে সফরসঙ্গীদের নিয়ে ঢাকার উদ্দেশে যাত্রা করেন।

আরো দেখুন
error: Content is protected !!