৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতের গরুর ওপর নির্ভর করে না বাংলাদেশ -প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক।।
ভারত থেকে আসা গরুর ওপর বাংলাদেশ নির্ভর করে না বলে জানিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বরং ভারত-বাংলাদেশ সীমান্তে গরু পাচার নিয়ে উদ্বেগ প্রকাশ করে তিনি বলেন, গরু পাচারের ঘটনা অবিলম্বে বন্ধ হওয়া উচিৎ।

আমি নিশ্চিত করে বলছি, পাচার বন্ধ হবে। এ নিয়ে আলোচনা চলছে। আমি আলোচনা করবো। তবে ভারতকে একটু ধৈর্য ধরতে হবে।

ভারতের সীমান্ত পেরিয়ে বাংলাদেশে গরু পাচারের অভিযোগে এই মুহূর্ত ভারত এবং পশ্চিমবঙ্গের রাজনীতি সরগরম। এই আবহেই সোমবার ভারতে আসার কথা বাংলাদেশের প্রধানমন্ত্রীর।

তার কয়েক ঘণ্টা আগে ভারতীয় সংবাদ সংস্থা এএনআইকে দেয়া সাক্ষাৎকারে গরু পাচার নিয়ে নিজের মতামত জানিয়েছেন শেখ হাসিনা। তিনি বেশ স্পষ্ট করেই বলে দিয়েছেন, ভারতের গরুর উপর আমরা তেমন নির্ভর করি না। আমাদের দেশের নিজস্ব গরু রয়েছে। আমরা নিজেরাই গরুর জোগান বৃদ্ধি করছি। কারণ (দেশের অর্থনৈতিক স্বাবলম্বনের জন্য) তা জরুরি। খবর আনন্দবাজার পত্রিকার।

অর্থাৎ পাচারের গরুর ওপর তার দেশ যে নির্ভর করে না তা স্পষ্ট করে দিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী। তবে ভারত-বাংলাদেশ সীমান্তে যে গরু পাচার হচ্ছে তা মেনেও নিয়েছেন তিনি।

ওই সাক্ষাৎকারেই বঙ্গবন্ধু-কন্যা বলেছেন, সীমান্তে গরু পাচার এখন কিছুটা কমেছে। কিন্তু তবু কিছু বিচ্ছিন্ন এখনও ঘটনা ঘটছে। যা বন্ধ করার চেষ্টা চলছে। এমনকি, দু’দেশের সীমান্ত রক্ষী বাহিনীই নিজেদের মধ্যে নিয়মিত কথা বলছে বলেও জানিয়েছেন হাসিনা।

আরো দেখুন
error: Content is protected !!