২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভোটকেন্দ্রে হাঙ্গামা বরদাশত করা হবে না

নিজস্ব প্রতিবেদক।।
ভোটকেন্দ্রে কোনো হাঙ্গামা বরদাশত করা হবে না বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল মো. আহসান হাবিব খান (অব.)।

তিনি বলেন, বুথে সংশ্লিষ্ট ভোটার ছাড়া আর কারও প্রবেশাধিকার নেই। কমিশন কুমিল্লায় অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট করতে চায়। এ ক্ষেত্রে নির্বাচন প্রক্রিয়ার সঙ্গে জড়িত কেউ অনিয়মে জড়িত হলে তাঁর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরও বলেন, নির্বাচন কমিশন কুমিল্লায় একটি সুন্দর নির্বাচন উপহার দিতে চায়। প্রিসাইডিং কর্মকর্তাদের সততা ও নিষ্ঠার সঙ্গে অর্পিত দায়িত্ব পালন করতে হবে। কোনো ধরনের অনিয়ম সহ্য করা হবে না।

আজ সোমবার সকাল ১০টার দিকে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের ১০৫টি ভোটকেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তাদের নিয়ে আয়োজিত এক ব্রিফিংয়ে নির্বাচন কমিশনার এসব কথা বলেন।

কুমিল্লা নগরের বাদুড়তলা এলাকায় অবস্থিত নবাব ফয়জুন্নেছা সরকারি বালিকা উচ্চবিদ্যালয় মিলনায়তনে এই ব্রিফিং অনুষ্ঠিত হয়।

কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নির্বাচন কমিশনার আহসান হাবিব খান ও বিশেষ অতিথি ছিলেন নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন নির্বাচন কমিশন সচিবালয়ের যুগ্ম সচিব (আইন) মো. মাহবুবার রহমান সরকার, জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ, কুমিল্লার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. দুলাল তালুকদার, নির্বাচন কমিশন সচিবালয়ের ইভিএম প্রকল্পের প্রকল্প পরিচালক কর্নেল সৈয়দ রাকিবুল হাসান ও রিটার্নিং কর্মকর্তা মো. শাহেদুন্নবী চৌধুরী।

১৫ জুন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত কুমিল্লা সিটি করপোরেশনের ২৭টি ওয়ার্ডে ইভিএমে ভোট হবে। এ নির্বাচনে ভোটার সংখ্যা ২ লাখ ২৯ হাজার ৯২০। নারী ভোটার ১ লাখ ১৭ হাজার ৯২ এবং পুরুষ ভোটার ১ লাখ ১২ হাজার ৮২৬ জন। হিজড়া ভোটার দুজন। মোট ১০৫টি ভোটকেন্দ্রের ৬৪০টি কক্ষে ভোট হবে।

আরো দেখুন
error: Content is protected !!