২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

যুবককে জবাই করে হত্যা, ঘরে আগুন

নিউজ ডেস্ক।।
সিলেটের গোয়ানইঘাট উপজেলার সদর ইউনিয়নের দক্ষিণ লাবু গ্রামে পূর্ব শত্রুতার জেরে গ্রামবাসী এক যুবককে জবাই করে হত্যা করেছে। নিহত আব্দুল কাদির (২৭) দক্ষিণ লাবু গ্রামের আব্দুল খালিকের ছেলে।

জানা যায়, পূর্ব শত্রুতার জের ধরে শুক্রবার (১৫ জুলাই) রাত ৮টার দিকে দু’পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষের এক পর্যায়ে আব্দুল কাদিরকে প্রতিপক্ষের লোকজন জবাই করে হত্যা করা হয় বলে জানিয়েছেন একাধিক প্রত্যক্ষদর্শী।

এ ঘটনায় নারীসহ আরও অন্তত ৫/৬ জন গুরুতর আহত হয়েছেন। তাদেরকে বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে। এসময় গ্রামবাসীর দেয়া আগুনে নিহত কাদিরের বসতবাড়ী পুড়ে গেছে বলেও জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, দক্ষিণ লাবু গ্রামবাসীর সাথে ৪ বছর আগের একটি হত্যাকাণ্ডকে কেন্দ্র করে বিরোধ চলছিল নিহত কাদিরের পিতা আব্দুল খালিক ও তার আত্মীয়স্বজনদের।

এনিয়ে কয়েকদিন ধরে উভয়পক্ষে উত্তেজনা বিরাজ করছিল। শুক্রবার রাত ৮টার দিকে আব্দুল খালিকের বাড়ি আক্রমন করেন গ্রামের লোকজন।

তাদের প্রতিরোধ করতে এলে কাদিরকে জবাই করা হয় এবং তাদের বাড়িতে আগুন ধরিয়ে দেয়া হয়। আগুনে একটি ঘর পুড়ে গেছে।

সংঘর্ষের খবর পেয়ে গোয়াইনঘাট থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।। তারা লাশ উদ্ধার ও আহতদের হাসপাতালে পাঠায়। তবে কাউকে আটক করতে পারেনি পুলিশ।

রাত ১০টার দিকে থানার পরিদর্শক (তদন্ত) ওমর ফারুক সাংবাদিকদের জানান, তারা নিহত কাদিরের লাশের সুরতহাল তৈরি করছেন। এরপর পোস্টমর্টেমের জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হবে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম নজরুল ইসলাম বলেন, হত্যাকাণ্ড ও অগ্নিসংযোগের ঘটনার খবর পেয়ে আমরা ঘটনাস্থলে পৌঁছে নিহত কাদিরের লাশ উদ্ধার করি। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

তিনি বলেন- পুলিশের একাধিক টিম হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেফতার করতে কাজ করছে।

হত্যাকাণ্ডে মারা যাওয়া কাদির অন্য একটি হত্যা মামলার চার্জশিটভুক্ত আসামী ছিলেন বলেও জানান তিনি।

আরো দেখুন
error: Content is protected !!