৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ষাটোর্ধ্ব সবার পেনশন প্রণয়নের নির্দেশ

অনলাইন ডেস্ক।।
দেশে ৬০ বছরের বেশি বয়সী সকল নাগরিকের জন্য একটি সর্বজনীন পেনশন স্কিম প্রণয়ন এবং কর্তৃপক্ষ গঠনের নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ লক্ষ্যে জরুরি ভিত্তিতে একটি আইন প্রণয়নের উদ্যোগ নিতে অর্থ বিভাগকে নির্দেশনা দিয়েছেন সরকার প্রধান।

অর্থ বিভাগের সিনিয়র সচিব আব্দুর রউফ তালুকদার আজ বৃহস্পতিবার, ১৭ ফেব্রুয়ারি গণভবনে ‘সর্বজনীন পেনশন ব্যবস্থা’ বিষয়ে প্রণীত কৌশলপত্রের ওপর একটি উপস্থাপনা দেন। এ সময় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কৌশলপত্রে বলা হয়, বর্তমান সরকারের নির্বাচনী ইশতেহারে প্রধানমন্ত্রীর একটি সর্বজনীন পেনশন ব্যবস্থা প্রবর্তনের একটি অঙ্গীকার ছিল। সেই অঙ্গীকারের আলোকে দেশের আপামর জনগণের জন্য এই কৌশলপত্র প্রণয়ন করা হয়েছে।

এ সময় সরকার প্রধান বাংলাদেশের প্রেক্ষাপট, আন্তর্জাতিক অভিজ্ঞতা এবং অর্থনৈতিক সক্ষমতার আলোকে প্রণীত কৌশলপত্রটির ওপর বিভিন্ন দিক-নির্দেশনা দেন বলে জানা গেছে।

অর্থ মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, প্রধানমন্ত্রীর মুখ্যসচিব আহমদ কায়কাউস, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া, অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব ফাতিমা ইয়াসমিন এবং পরিকল্পনা বিভাগের সচিব প্রদীপ রঞ্জন চক্রবর্তী প্রমুখ কৌশলপত্র উপস্থাপনকালে উপস্থিত ছিলেন।

আরো দেখুন
error: Content is protected !!