২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

কুমিল্লা নগরীতে অল্প ফি দিয়ে জেনারেল হাসপাতালে বৈকালিক চেম্বার চালু হয়েছে

কুমিল্লা প্রতিনিধি।।
কুমিল্লা নগরীর জেনারেল হাসপাতালে বৈকালিক চেম্বার চালু হয়েছে। এ সদর হাসপাতালে চিকিৎসা প্রদান শুরু হওয়ার পর থেকে অনেক রুগী তারা সেবা নিচ্ছেন। কম খরচে বিশেষজ্ঞ চিকিৎসকদের কাছে চিকিৎসা সেবা পেয়ে রোগিরা খুশি।

জানা যায়, সারা বাংলাদেশের ন্যায় কুমিল্লা সদর হাসপাতালে ১৯ শে জুন থেকে দুপুর ৩টা থেকে ৬টা পর্যন্ত বৈকালিন রুগী দেখা উদ্বোধন হয়।

সরকারি নীতিমালা অনুযায়ী রোগী প্রতি অধ্যাপক ৫০০ টাকা, সহযোগী অধ্যাপক ৪০০ টাকা ও কনসালটেন্টরা ৩০০ টাকা হারে ফি নিচ্ছেন।

এর মধ্যে ৫০ টাকা চিকিৎসাসেবায় সহায়তাকারী ও ৫০ টাকা সার্ভিস চার্জ হিসেবে হাসপাতাল কর্তৃপক্ষ পাবেন। শুধু রোগী দেখে ব্যবস্থাপত্র নয়, প্রয়োজনে সার্জারি সেবা ও পরীক্ষা-নিরীক্ষাও এই কার্যক্রমের অন্তর্ভূক্ত রয়েছে।

সেবা নিতে আসা খাইরুল জানান, অনেক কম খরচে বিশেষজ্ঞ চিকিৎসকদের কাছে চিকিৎসা সেবা পেয়ে আমরা আনন্দিত। এই সেবা যেন চলমান থাকে। অনেক গরীব রুগী এ সেবা পেয়ে উপকৃত হবে।

কুমিল্লা সদর হাসপাতালের তত্বাবধায়ক ও সিভিল সার্জন ডাঃ নাছিমা আক্তার বলেন, সাপ্তাহিক ছুটি ব্যতিত প্রতিদিন হাসপতালের চিকিৎসকরা নির্ধারিত ফির বিনিময়ে রোগীদের সেবা দিবেন।

কুমিল্লার অসহায় দরিদ্র মানুষেরা এখন থেকে বাহিরের চেম্বারে ডাক্তার দেখাতে হবেনা। প্রতিদিন বিকালে কম টাকায় হাসপাতালেই ডাক্তার দেখাতে পারবেন।

একই সাথে সরকারি হাসপাতালের টেস্ট সহ অন্যান্য সুযোগ সুবিধাও পাবেন। কুমিল্লায় প্রাইভেট ক্লিনিক হাসপাতাল বেশি থাকায় এখন অতটা রুগী নেই। ধীরে ধীরে প্রচার প্রচারনায় আমরা জোরদার করব। যাতে রুগীরা কম খরচে সেবা নিতে পারে।

আরো দেখুন
error: Content is protected !!