১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ভোরে ছিনতাই করে ওরা: পুলিশের অভিযানে গ্রেফতার ৩,পলাতক ২

চট্টগ্রাম ব্যুরোঃ
ভোরে ছিনতাই করে ওরা। পাঁচজন সদস্যের একটা টিম। টিমের নেতৃত্ব দেয় জাম্বু। ভোরে রাস্তায় মানুষ কম থাকে আর সে সুযোগটা তখন তারা কাজে লাগায়। বিশেষ করে দুরপাল্লার পরিবহনগুলো ভোরে এসে পৌঁছায়। সেই পরিবহগুলোর যাত্রীরাই জাম্বুর দলের প্রধান টার্গেট। তারা প্রথমেই টার্গেটকে ঘিরে ধরে ছোরার ভয় দেখিয়ে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। কেউ বাধা দিলে এলোপাথাড়ি ছুরিকাঘাত করে পালিয়ে যায়।

চট্টগ্রামের তালিকাভুক্ত শীর্ষ ছিনতাইকারী ও ভোরের ছিনতাইকারী চক্রের লিডার মোঃ জামাল প্রকাশ জাম্বু জামালকে (৪০) দুই সহযোগীসহ গ্রেফতার করেছে ডবলমুরিং থানা পুলিশ। এসময় তাদের কাছ থেকে ২ টি ছোরা উদ্ধার করা হয়।

ডবলমুরিং থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, বৃহস্পতিবার ১৭ জুন সকালে আগ্রাবাদ আখতারুজ্জামান সেন্টারের সামনে থেকে তাদের গ্রেফতার করে ডবলমুরিং থানা পুলিশ।

গ্রেফতার বাকি দুইজন হলেন- মোঃ তানভীর হোসেন প্রকাশ রুবেল (২৪) ও মোঃ জাকির হোসেন (২৬)।

জাম্বু জামালের বাহিনী খুবই হিংস্র। তার টিমে মোট পাঁচজন সদস্য আছে। তারা মূলত ভোরে ছিনতাই করে। এসময় রাস্তায় মানুষ কম থাকে। এছাড়া দূরপাল্লার গণপরিবহনগুলো এই সময়েই এসে পৌঁছায়। তাই এই সময় ও এইসব যাত্রীরাই জাম্বুর দলের প্রধান টার্গেট।

তারা প্রথমেই টার্গেটকে ঘিরে ধরে ছোরার ভয় দেখিয়ে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। কেউ বাধা দিলে এলোপাথাড়ি ছুরিকাঘাত করে পালিয়ে যায়। গ্রেফতারকৃত জাম্বুর বিরুদ্ধে নগরীর বিভিন্ন থানায় ১০ টি মামলা রয়েছে। তার সহযোগী রুবেলের বিরুদ্ধেও ১০ টি মামলা রয়েছে। অপর সহযোগী জাকির ১ মামলার আসামি। তাদের বিরুদ্ধে অস্ত্র আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

গতকাল সকালেও টার্গেটের আশায় জাম্বু তার সহযোগীসহ আগ্রাবাদ আখতারুজ্জামান সেন্টারের সামনে অপেক্ষা করছিল। গোপন সংবাদের ভিত্তিতে ডবলমুরিং থানার একটি দল সেখানে গেলে তারা পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পুলিশ ধাওয়া দিয়ে জাম্বুসহ তিনজনকে গ্রেফতার করলেও পালিয়ে যায় তার আরও দুই সহযোগী। পরে তল্লাশি চালিয়ে দুইটি ছোরা উদ্ধার করা হয়।

আরো দেখুন
error: Content is protected !!