২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কিডনি নিতে পিস্তল ঠেকিয়ে ভারতে নেওয়ার চেষ্টা

✒️অনলাইন ডেস্ক
আনিসুর রহমান ভারতে ভালো কাজ দেওয়ার কথা বলে তাকে ঢাকায় নিয়ে আসেন। পরে একটি আবাসিক বাড়িতে নিয়ে তাকে জানান, ভারতে যাওয়ার পর একজনকে তার একটি কিডনি দিতে হবে।

যশোরের বেনাপোল চেকপোস্ট থেকে আনিসুর রহমান নামে কিডনি পাচার চক্রের এক সদস্যকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এসময় ভুক্তভোগী পাসপোর্টধারী যাত্রী ইউনুচকেও উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার (২৪ জুন) বিকালে বেনাপোল চেকপোস্ট টার্মিনাল থেকে বিজিবি ভুক্তভোগীকে উদ্ধার ও অভিযুক্তকে আটক করে।

ভুক্তভোগী পাসপোর্ট যাত্রী ইউনুচ সিরাজগঞ্জ জেলার বেলকুচি উপজেলার ঢুকুরিয়া বেড়া গ্রামের ইদ্রিস আলী মন্ডলের ছেলে এবং অভিযুক্ত পাচারকারী হলেন গাজিপুর জেলার আনিসুর রহমান।

ভুক্তভোগী ইউনুচ আলী টার্মিনালে গণমাধ্যম কর্মীদেরকে জানান, আনিসুর রহমান ভারতে ভালো কাজ দেওয়ার কথা বলে তাকে ঢাকায় নিয়ে আসেন। পরে একটি আবাসিক বাড়িতে নিয়ে তাকে জানান, ভারতে যাওয়ার পর একজনকে তার একটি কিডনি দিতে হবে। এতে তিনি অমত জানালে আনিসুর ক্ষেপে যায়। এক পর্যায়ে তার মাথায় পিস্তল ঠেকিয়ে মুখ বন্ধ রাখতে সতর্ক করেন। পরে বিমানে করে ঢাকা থেকে বেনাপোল নিয়ে আসেন। পরে বেনাপোল ইমিগ্রেশনের যাত্রী টার্মিনালে নিয়ে পাসপোর্ট লেখাতে দেন। এসময় তিনি জীবন বাঁচাতে দৌড়ে সীমান্তরক্ষী বিজিবির কাছে আশ্রয় নিয়ে ঘটনা খুলে বলেন। পরে বিজিবি সদস্যরা আনিসুরকে আটক ও তাকে উদ্ধার করেন।

এদিকে অভিযুক্ত আনিসুর রহমান বলেন, ইউনুচের সাথে এক কোম্পানির লোকের কিডনি দেওয়া বাবদ চুক্তি হয়। সে মোতাবেক ইউনুচকে ভারতে পাঠানোর জন্য তিনি বেনাপোল নিয়ে আসেন। তবে কোন কোম্পানি তার নাম ঠিকানা বলেননি আনিসুর।

এদিকে ভুক্তভোগী ইউনুচের কাছ থেকে আনিসুরের দেওয়া রুনা নামে এক নারীর পাসপোর্ট উদ্ধার করা হয়েছে। আনিসুর ইউনুচকে পাসপোর্টটি দিয়েছিল কলকাতায় পৌঁছে দিতে।

উদ্ধারকৃত পাসপোর্টের স্বত্তাধিকারী রুনা বেগম মুঠোফোনে জানান, তিনি দরিদ্র মানুষ। ফেসবুকে বাংলাদেশ কিডনি ডোনার সংস্থা নামে একটি বিজ্ঞাপন দেখে আনিসুরের সাথে যোগাযোগ করেন। পরে আনিসুর তার কাছ থেকে পাসপোর্টটি জমা নিয়েছিলেন।

বেনাপোল চেকপোস্ট বিজিবি ক্যাম্পের সুবদোর আশরাফ আলী বলেন, যাত্রী ও অভিযুক্ত তাদের হেফাজতে আছে। দুই জনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। উধ্বর্তন কর্মকর্তাদের সাথে আলোচনা শেষে পরে অপরাধের ধরন অনুযায়ী আইনি ব্যবস্থা নেওয়া হবে।

আরো দেখুন
error: Content is protected !!