৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কুমিল্লার প্রিয় কবি ও সংগঠক ফখরুল হুদা হেলালের ইন্তেকাল বিভিন্ন মহলের শোক প্রকাশ

কুমিল্লা প্রতিনিধি।।
কুমিল্লার নগর কবি, বিশিষ্ট সংগঠক ও নাট্যাভিনেতা ফখরুল হুদা হেলাল আর নেই। ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাহে রাজেউন।

২২ এপ্রিল শুক্রবার সকাল সাতটায় কুমিল্লা সিডি প্যাথ হাসপাতালে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মারা যান। তার ছোট ভাই বিশিষ্ট ক্রীড়া সংগঠক বদরুল হুদা জেনু এ কথা নিশ্চিত করেছেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর। তিনি এক ভাই ও দুই বোনসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুতে কুমিল্লার সাহিত্যাঙ্গনে শোকের ছায়া নেমে আসে।

জানাযার নামাজে মরহুমের বিদায়ী আত্নার মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বক্তব্য রাখেন, কুমিল্লা-৬ আসনের মাননীয় সংসদ সদস্য ও মহানগর আওয়ামীলীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দীন বাহার ।

মরহুমের ছোট ভাই বিশিষ্ট ক্রীড়া সংগঠক বদরুল হুদা জেনু। মরহুমের জানাযার নামাজে অংশগ্রহণ করেন। কুমিল্লার সুশীল সমাজ সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, ধর্মীয় ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

নি:সন্তান কবি ফখরুল হুদা হেলালের স্ত্রী পারভীন হেলাল ২০১৪ সালের ৪ জানুয়ারি মারা যান। শুক্রবার বাদ জুমা নগরীর টমছমব্রিজ ঈদগা মাঠে নামাজে জানাযা শেষে ঐ গোরস্থানেই তাকে দাফন করা হয়।

নগর কবি ও সংগঠক ফখরুল হুদা হেলাল বাংলা একাডেমির আজীবন সদস্য, নবাব ফয়জুন্নেছা ফাউন্ডেশনের জীবন সদস্য কুমিল্লা কবি ফোরাম এর উপদেষ্টা, নজরুল পরিষদের নির্বাহী সদস্য, বাংলাদেশ রেড ক্রিসেন্টের জীবন সদস্য এবং দৈনিক আমার দেশ “পাঠক মেলা” জেলা কমিটির উপদেষ্টা সদস্য ছিলেন।

শোক প্রকাশ :
কুমিল্লার প্রখ্যাত কবি ও সংগঠক ফখরুল হুদা হেলালের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন বাংলাদেশ সাংবাদিক সমিতি কুমিল্লা জেলার সভাপতি ইয়াসমীন রীমা ও সাধারণ সম্পাদক শাহাজাদা এমরান, আদর্শ কলম সৈনিক(আ.ক.স), কুমিল্লার আহ্বায়ক বিশিষ্ট লেখক ও ধর্মীয় অনুষ্ঠান উপস্থাপক গাজী মুহাম্মদ জাহাঙ্গীর আলম জাবির গভীর শোক ও মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।

কুমিল্লার প্রিয় ও নগর কবি বরেণ্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব কবি ফখরুল হুদা হেলালকে ২২ এপ্রিল বাদ জুম্মা টমছম ব্রীজ কবরস্থান সংলগ্ন ঈঁদগাহ মাঠে জানাযা শেষে ও কবরস্থানে সমাহিত করা হয়।

আরো দেখুন
error: Content is protected !!