২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চট্টগ্রামে পাহাড়ে ঝুঁকিপূর্ণ বসবাসকারীদের সরে যেতে মাইকিং

নিউজ ডেস্ক।।
চট্টগ্রামে সারাদিনই থেমে থেমে বৃষ্টি অব্যাহত রয়েছে। শুক্রবার (১৭ জুন) রাত ৯টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৪৯ মিলিমিটার বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে পতেঙ্গা আবহাওয়া অফিস।

এতে সন্ধ্যার পরে চট্টগ্রামের চকবাজার, বাকলিয়া, কাতালগঞ্জ ও আগ্রাবাদ সিডিএ আবাসিক এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।

এছাড়া বৃষ্টি অব্যাহত থাকায় পাহাড়ে ঝুঁকিপূর্ণভাবে বসবাসকারীদের সরে যেতে মাইকিং করেছে জেলা প্রশাসন।

সজল খান নামের এক ব্যাংক কর্মকর্তা বলেন, সন্ধ্যার পরে হঠাৎ বৃষ্টিপাত বেড়ে যায়। চকবাজার কেবি আমান রোডে প্রায় হাঁটু সমান পানি জমে গেছে। এতে অতিরিক্ত ভাড়া দিয়ে গন্তব্য যেতে হয়েছে।

কায়সার উদ্দিন নামের কাতালগঞ্জের এলাকার এক বাসিন্দা বলেন, চট্টগ্রাম জলাবদ্ধতা নিরসনে কাজ চলছে। কিন্তু এরপরও আমরা জলাবদ্ধতা থেকে মুক্তি পাচ্ছি না। বর্ষা এলেই আমাদের কষ্ট বেড়ে যায়।

চট্টগ্রামের পতেঙ্গা আবহাওয়া অফিসের কর্মকর্তা শেখ হারুন উর রশিদ বলেন, রাত ৯টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৪৯ দশমিক ২ মিলিমিটার বৃষ্টি হয়েছে। আজ রাত থেকে শনিবারও চট্টগ্রাম ভারী বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে।

চট্টগ্রাম জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, সারাদিন বৃষ্টি হওয়ায় পাহাড়ে যারা ঝুঁকিপূর্ণভাবে বসবাস করছেন তাদের সরে যেতে মাইকিং করা হচ্ছে। দুপুরের পর থেকেই মাইকিং করা হয়।

চট্টগ্রাম নগরীর কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) মো. ওমর ফারুক পাহাড়ে ঝুঁকিপূর্ণভাবে যারা বসবাস করছেন তাদের সরে যেতে মাইকিং করা হচ্ছে।

চট্টগ্রামে ১৮টি আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে। মানুষজন এসব স্থানে থাকতে পারবেন। পাহাড়ে ঝুঁকিপূর্ণভাবে না থেকে আশ্রয়কেন্দ্রে চলে আসতে বলেছি। যদিও রাত ৯টা পর্যন্ত কেউ আশ্রয় কেন্দ্রে আসেননি।

আরো দেখুন
error: Content is protected !!