১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

যুবককে লাথি মেরে ধর্ষণ থেকে বাঁচলেন তরুণী

চট্টগ্রামে পোশাক কর্মীকে তুলে নিয়ে দুর্গম পাহাড়ে নিয়ে ধর্ষণের চেষ্টা করে এক যুবক। সে সময় যুবককে লাথি মেরে ধর্ষণের হাত থেকে নিজেকে বাঁচান ওই তরুণী।

বৃহস্পতিবার (৫ আগস্ট) রাতে নগরীর বায়েজিদ বোস্তামি থানার বালুছড়া এলাকায় এ ঘটনা ঘটেছে। তবে পরে অভিযান চালিয়ে ধর্ষণের চেষ্টাকারী ওই যুবককে পাঁচ ঘণ্টা পর গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তার যুবকের নাম মুরাদ হোসেন (৩৩)।

বায়েজিদ বোস্তামি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান জানান, বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে কারখানা ছুটি শেষে তরুণী ও তার সহকর্মী বায়েজিদের ফৌজি ফ্লাওয়ার মিলের সামনে দিয়ে হেটে যাচ্ছিল। এ সময় অভিযুক্ত মুরাদ ও তার এক সহযোগী তাদের পথরোধ করে।

মুরাদের সহযোগী তরুণীর সহকর্মীকে একপাশে টেনে নিয়ে এলোপাথাড়ি মারধর করতে করতে কাছেই একটি পাহাড়ে নিয়ে যায়। মুরাদ ওই তরুণীকে নিয়ে পাহাড়ের আরেকদিকে নিয়ে যায়। মারধরে আহত অবস্থায় সহকর্মী তরুণী কোনোমতে পালিয়ে মূল সড়কে চলে আসে। টহল পুলিশ দেখে তাদের বিষয়টি জানায়।

তিনি জানান, খবর পেয়ে আমরা দ্রুত মেয়েটিকে উদ্ধারে অভিযানে নামি। কিন্তু পাহাড়ে প্রায় দুই ঘণ্টারও বেশি সময় ধরে তল্লাশিতে তার খোঁজ মিলছিল না। একপর্যায়ে পাঁচ ঘণ্টা পর টর্চের আলো দেখে ও বাঁশির শব্দ শুনে তরুণী নিজেই একটি ঝোপের আড়াল থেকে বেরিয়ে আসেন। তার তথ্য অনুযায়ী আমরা আরও প্রায় পাঁচ ঘণ্টা তল্লাশি করে ক্যান্টনমেন্ট সংলগ্ন পাহাড়ের কাঁটাতারের বেড়ার পাশে পাহাড়ের ঢালুতে শোয়া অবস্থায় মুরাদকে পেয়ে তাকে গ্রেপ্তার করি।

সিনেমার কাহিনী মতোই এ ঘটনাটি গভীর রাতে ঘটেছে। মুরাদ নগরীর বায়েজিদ বোস্তামি থানার কুলগাঁও মাইজপাড়া এলাকার সাবের আহম্মদের ছেলে।

পুলিশ জানায়, ঘটনার শিকার তরুণী ও তার ছেলে সহকর্মী বায়েজিদ বোস্তামি থানার বালুছড়া এলাকায় একটি পোশাক কারখানায় চাকরি করেন।

তরুণীর বরাত দিয়ে ওসি কামরুজ্জামান আরও বলেন, তরুণীকে তুলে টেনে হিঁচড়ে পাহাড়ের ভেতরে নিয়ে যায় মুরাদ। সেখানে একটি ঝোপের আড়ালে তাকে ধর্ষণের চেষ্টা করে। উপায়ন্তর না দেখে মেয়েটি আত্মরক্ষার্থে মুরাদকে সজোরে লাথি মারে। মুরাদ পড়ে যায় পাহাড়ের ঢালুতে। কিন্তু দ্রুততার সাথে আবার নিজেকে সামলে নিয়ে সে মেয়েটিকে খুঁজতে থাকে। মেয়েটি ততক্ষণে পাহাড়ের আরেক ঢালুতে গাছ ও ঝোপের আড়ালে আশ্রয় নেয়। মুরাদ মেয়েটিকে আর খুঁজে পায়নি।

কিন্তু ততক্ষণে পাহাড়ের পুলিশের উপস্থিতি টের পেয়ে মুরাদ ঘটনাস্থল থেকে পাহাড়ের ভেতর দিয়ে দূরে চলে যান এবং ভোররাত সাড়ে চারটার দিকে তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে ওসি জানান।

তরুণীর বাসা নগরীর আকবর শাহ এলাকায়। মুরাদ ও পলাতক সহযোগীর বিরুদ্ধে তরুণী বাদী হয়ে বায়েজিদ বোস্তামি থানায় মামলা দায়ের করেছেন।

আরো দেখুন
error: Content is protected !!