১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্ত্রীকে টয়লেটের ব্রাশ দিয়ে নির্যাতন, মাথা ন্যাড়া

✒️মহানগর নিউজ ডেস্ক
কুমিল্লার লালমাই উপজেলার বারাইপুরে যৌতুকের টাকা না পেয়ে টয়লেটের ব্রাশ দিয়ে স্ত্রীকে নির্যাতন করে মাথা ন্যাড়া করে দিয়েছেন স্বামী।

এ ঘটনায় নির্যাতিত স্ত্রী বাদী হয়ে স্বামী ও দেবরের বিরুদ্ধে লালমাই থানায় মামলা দায়ের করেছেন। প্রাথমিক তদন্তে সত্যতা পাওয়ায় শনিবার ভোরে লালমাই থানা পুলিশ স্বামীকে গ্রেফতার করেছে।

নির্যাতিত নারী, পুলিশ ও স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, ১৯ বছর পূর্বে উপজেলার ভুলইন দক্ষিণ ইউনিয়নের বারাইপুর গ্রামের আবুল বাশারের ছেলে মোঃ হাসানের (৪০) সাথে বিয়ে হয় ওই নারীর।

তাদের সংসারে একজন পুত্র সন্তান (১১) ও একজন কন্যা সন্তান (৫) রয়েছে। বিয়ের পর শ্বশুর পরিবার থেকে একাধিকবার আর্থিক সুবিধা নিয়েছেন হাছান।

তিনি পেশায় একজন পোল্ট্রি ব্যবসায়ী। সম্প্রতি তিনি ব্যবসার জন্য শ্বশুর বাড়ি থেকে ৫লক্ষ টাকা এনে দিতে স্ত্রীকে চাপ সৃষ্টি করেন।

যৌতুকের টাকা এনে দিতে অসম্মতি জানানোর কারণে গত ১৯ জুন বিকালে স্বামী হাসান ও দেবর হোসাইন ওই গৃহবধূকে টয়লেট পরিষ্কারে ব্যবহৃত ব্রাশ দিয়ে শারিরিক নির্যাতন শেষে মাথার চুল ন্যাড়া করে দেন। পরবর্তীতে ২৪ জুন বিকালে ২য় দফায় নির্যাতন করায় বিষয়টি জানাজানি হয়।

গত ৩০ জুন দুপুরে মৌখিক অভিযোগের প্রেক্ষিতে ভুলইন দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান একরামুল হক নিজ কার্যালয়ে উভয় পক্ষের উপস্থিতিতে বিষয়টি সমাধান করতে শালিস বৈঠকের আয়োজন করেন।

হাসান সংসার করতে না চাওয়ায় সেই বৈঠকে সিদ্ধান্ত হয়, ২লক্ষ টাকা নিয়ে স্ত্রী স্বামীকে ডিভোর্স দিয়ে দিতে হবে। কিন্তু নির্যাতন ও মাথা ন্যাড়া করার বিচার না পাওয়ায় ওই নারী সেই সিদ্ধান্ত মানেননি।

গত ২ জুলাই বিকালে মাকে সাথে নিয়ে নির্যাতিত গৃহবধূ লালমাই থানায় আসেন। লালমাই থানার অফিসার ইনচার্জ নির্যাতিত নারীর মুখ থেকে বিস্তারিত শুনেন এবং প্রাথমিক তদন্তে সত্যতা পেয়ে ভিকটিমের লিখিত অভিযোগ গ্রহণ করেন।

শনিবার ভোরে লালমাই থানাধীন ভুশ্চি বাজার পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ রফিকুল ইসলাম ওই স্বামীকে নিজ গ্রাম থেকে গ্রেফতার করেন।

নির্যাতিত গৃহবধূ বলেন, ভুলইন দক্ষিণের চেয়ারম্যান শালিস বৈঠক করে ২লক্ষ টাকায় ডিভোর্সের সিদ্ধান্ত দিয়েছেন। কিন্তু শারিরিক নির্যাতন ও মাথা ন্যাড়া করার বিচার না পাওয়ায় আমি সেই সিদ্ধান্ত মানিনি। তাই থানায় মামলা করেছি।

লালমাই থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আইয়ুব বলেন, গৃহবধূকে নির্যাতন ও মাথা ন্যাড়া করার বর্বর ঘটনায় পাষন্ড স্বামীকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করা হয়েছে।

আরো দেখুন
error: Content is protected !!